Sunday, June 20, 2021
বাড়ি প্রচ্ছদ

শীর্ষে ওঠার লড়াইয়ে পিএসজি-বায়ার্ন

শীর্ষে ওঠার লড়াইয়ে পিএসজি-বায়ার্ন
শীর্ষে ওঠার লড়াইয়ে পিএসজি-বায়ার্ন

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শীর্ষস্থানে ওঠার ম্যাচে মেতজের বিপক্ষে মাঠে নামবে নেইমারের পিএসজি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার (২৪ এপ্রিল) রাত ৯ টায়। অন্যদিকে, জার্মান বুন্দেস লিগায় শীর্ষস্থান পাকাপোক্ত করার ম্যাচে মাইনজের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭ টায়।

সুপার কাপ নিয়ে মাথা ব্যথা নেই পিএসজির। ইএসএল এর জন্মলগ্ন থেকে ‘না’ করে দিয়েছে ফ্রান্সের ধনী ক্লাবটি। তাদের মনোযোগ চ্যাম্পিয়ন্স লিগ ও ঘরোয়া লিগ জয়। ইউরোপের শীর্ষ ক্লাবগুলো চ্যাম্পিয়ন্স লিগে নিষিদ্ধ হওয়ার খবরে তারা অটোপাস হয়ে শিরোপা জয়ের বার্তা দিচ্ছিল। কিন্তু জায়ান্ট ক্লাবগুলোর বড় অংশ সুপার লিগ থেকে নাম সরিয়ে নেয়ায় লড়াই করেই জিততে হবে দ্যা প্যারিসিয়ানদের।

নিজেদের লিগ টেবিলে শীর্ষে নেই পিএসজি। মরিসিও পচেত্তিনোর চিন্তার বিষয় এখন এটাই। সে দুশ্চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলার সুযোগ এসেছে সামনে। মেতজকে হারালেই লিলেকে টপকে শীর্ষস্থানে উঠে যাবে নেইমাররা। অনুশীলনে তাই ভীষণ সিরিয়াস পচেত্তিনো শিষ্যরা।

শেষ ম্যাচে অ্যাঞ্জার্সকে ৫-০ গোলে উড়িয়ে সাম্প্রতিক ফর্মটা জানান দিচ্ছে নেইমাররা। মেতজের বিপক্ষে পরিসংখ্যান কি শক্তিমত্তা। দুই দিকেই ঢেড় এগিয়ে দ্যা প্যারিসিয়ানরা। তবে এই ম্যাচে কেইলার নাভাস ও রাফিনহার মতো পরীক্ষিত সেনানিদের পাচ্ছে কোচ। ইনজুরি তাদের ছিটকে দিয়েছে। তবে এমবাপ্পে- নেইমার-ইকার্দিরা ফিট থাকায় মেতজকে উড়িয়ে শীর্ষে ওঠাটা কেবল সময়ের ব্যাপার মাত্র।

পিএসজির মতোই ইএসএলকে না বলে দিয়েছে বায়ার্ন মিউনিখ। তবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে তারা ছিটকে যাওয়ায় বাভারিয়ানদের এখন ধ্যান-জ্ঞান লিগ শিরোপা জেতা। টেবিলে শীর্ষে স্থানে থাকায় সেই পথে এক পা দিয়ে রেখেছে থমাস মুলাররা। শিরোপা ছুঁয়ে দেখা এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। সেই ধারাবাহিকতায় এবার মাইনজের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ।

এ মৌসুম শেষে চলে যাচ্ছেন বায়ার্নকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানো কোচ হ্যান্সি ফ্লিক। কোচের জন্য হলেও বুন্দেসলিগার বাকি ম্যাচগুলো জিততে চায় বায়ার্ন। টেবিলের তলানির দল মাইনজের বিপক্ষে দলের প্রাণভোমরা রবার্ট লেওয়ানডস্কি ও সার্জ জিনাব্রিকে পাচ্ছে না বাভারিয়ানরা। তাই সেরা দল নিয়ে শীর্ষস্থান ধরে রাখবে বায়ার্ন, এমন প্রত্যাশা ভক্তদের।