1. mdmohaiminul77@gmail.com : md mohaiminul : md mohaiminul
  2. bd2daynews20@gmail.com : admin :
  3. kamranahmed141@gmail.com : kamran ahmed : kamran ahmed
সর্বশেষ সংবাদ :
কে হচ্ছে আগামীর নৌকার মাঝি বর্তমান চেয়ারম্যান নাকি ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি না সাধারণ সম্পাদক?? জেল হত্যা দিবস উপলক্ষে দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত দৌলতপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন দৌলতপুর উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন প্রকৌশলী মনিরুল ইসলাম ভাঙ্গা উপজেলার ১০ং কালামৃধা ইউনিয়ন বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ বাবুল মুন্সী  দৌলতপুরে মাসুদকে অস্ত্র মাদক দিয়ে ফাঁসানোর ফোন আলাপ ফাঁস থানায় জিডি জাগরণ সংবাদ এর প্রতিষ্ঠা বার্ষিকি পালিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুষ্টিয়ার দৌলতপুরে গাঁজা সহ মাদক সম্রাট মিন্টু আটক এ্যাডঃ সরওয়ার জাহান বাদশাহ্ কে মন্ত্রী হিসেবে দেখতে চায় দৌলতপুর উপজেলা বাসী

ফরিদপুরে যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া

  • আপডেট টাইমঃ সোমবার, ১ জুন, ২০২০
  • ৮৭ বার পঠিত
ফরিদপুরে যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া
ফরিদপুরে যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া

ফরিদপুরে দীর্ঘ দুই মাসের বেশি সময় করোনার কারণে বন্ধ থাকার পরে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। প্রথম দিনেই দেখা গেছে যাত্রীদের ভিড়। দূরপাল্লা ও লোকাল উভয় রুটেই ভাড়া নেয়া হচ্ছে দ্বিগুণ। আবার দূরপাল্লার বাসে বর্ধিত বাড়ায় দুই সিটে এক যাত্রী নেয়া হলেও লোকাল বাসে মানা হচ্ছে না এ নিয়ম। যাত্রীদের উঠানোর আগে বাসগুলোতে জীবাণুনাশক স্প্রে করার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না অধিকাংশ পরিবহনেই। যদিও বাস চলাচলে যাত্রীদের সাথে কিছুটা স্বস্তি এসেছে শ্রমিকদের মাঝে। তবে অনেকে জানিয়েছেন, তাদের মজুরী কমিয়ে দেয়া হয়েছে।

সাউথ লাইনের একজন চালক বলেন, অনেক দিন পরে গাড়ি নিয়ে নামছি রাস্তায়। কিন্তু একটু শঙ্কাতেও আছি। যদিও উপায় নাই আমাদের তো চলতেই হবে। বোয়ালমারীর দাদপুর ইউনিয়নের রাসেল আহমেদ বলেন, ঢাকার গাবতলি যাওয়ার জন্য ৬০০ টাকা দিয়ে ফরিদপুর কাউন্টার থেকে গোল্ডেন লাইন পরিবহনের দুই সিটের টিকেট কেটেছি।

এব্যাপারে গোল্ডেন লাইনের টিকেট কাউন্টারের ম্যানেজার অলোক সেন বলেন, যেহেতু একজন যাত্রীকে দু’টি সিটের টিকেট কাটতে হচ্ছে এজন্য ভাড়া একটু বেশি মনে হচ্ছে। দুই সিটে তিনি একাই যেতে পারবেন।

প্রায় দুই মাসেরও বেশি বন্ধ থাকার পর কাজে যোগ দিতে পেরে খুশি বাস শ্রমিকেরা। তবে তাদের অনেককে আগের চেয়ে কম বেতনে কাজ করতে হবে বলে জানান অনেকে। এজন শ্রমিক জানান, আগে ৩০০ টাকা পেতাম আজ থেকে ১৫০ টাকা দিবে বলে জানিয়েছেন মালিক।

ফরিদপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ নাসিরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্রমিকদের বেতনের বিষয়টি মালিক পক্ষের বিষয়। তিনি এ ব্যাপারে কিছু জানেন না।

এ ব্যাপারে ফরিদপুর বাস মালিক গ্রুপের সভাপতি বরকত ইবনে সালাম বলেন, সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী শর্তাবলী ও স্বাস্থ্যবিধি মেনেই সংশ্লিষ্টদের যাত্রী পরিবহনের জন্য কঠোরভাবে নির্দেশ দেয়া হয়েছে। বৃহত্তর স্বার্থে সকলকেই নিয়মের মধ্যে চলার জন্য অনুরোধ করেছি। যেহেতু স্বল্প পরিসরে বাস চলাচল শুরু হয়েছে তাই পরিস্থিতি ভালো হলে শ্রমিকদের সমস্যাও কেটে যাবে।

ফরিদপুরের হাইওয়ে পুলিশের ওসি শাহ্ জালাল আলম বলেন, সরকারি নির্দেশনা মেনে পরিবহনগুলো চলাচল করছে কিনা সেটি আমরা তদারকি করছি। দীর্ঘদিন পর বাস চলাচল শুরু হওয়ায় অবশ্য অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না। আমরা তাদের কঠোরভাবে নির্দেশনা দিয়েছি যাতে তারা নিয়ম মেনেই বাস চলাচল করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর
BD 2 DAY NEWS এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Site Customized By NewsTech.Com