1. mdmohaiminul77@gmail.com : md mohaiminul : md mohaiminul
  2. bd2daynews20@gmail.com : admin :
  3. kamranahmed141@gmail.com : kamran ahmed : kamran ahmed
সর্বশেষ সংবাদ :
দৌলতপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন দৌলতপুর উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন প্রকৌশলী মনিরুল ইসলাম ভাঙ্গা উপজেলার ১০ং কালামৃধা ইউনিয়ন বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ বাবুল মুন্সী  দৌলতপুরে মাসুদকে অস্ত্র মাদক দিয়ে ফাঁসানোর ফোন আলাপ ফাঁস থানায় জিডি জাগরণ সংবাদ এর প্রতিষ্ঠা বার্ষিকি পালিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুষ্টিয়ার দৌলতপুরে গাঁজা সহ মাদক সম্রাট মিন্টু আটক এ্যাডঃ সরওয়ার জাহান বাদশাহ্ কে মন্ত্রী হিসেবে দেখতে চায় দৌলতপুর উপজেলা বাসী সকল বাধা উপেক্ষা করে আওয়ামী লীগের নের্তৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ___ প্রকৌশলী মনিরুল ইসলাম মনি দৌলতপুরে ইউপি সদস্যদের অভিযোগে ক্ষুব্ধ চেয়ারম্যান

সকল বাধা উপেক্ষা করে আওয়ামী লীগের নের্তৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ___ প্রকৌশলী মনিরুল ইসলাম মনি

  • আপডেট টাইমঃ শনিবার, ২৭ জুন, ২০২০
  • ৪২ বার পঠিত

আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী । ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দল গঠিত হয়। প্রতিষ্ঠাকালীন সময়ে সংগঠনের নাম ছিল আওয়ামী মুসলিম লীগ। ১৯৫৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন । ১৯৫৫ সালে “মুসলিম” শব্দটি বাদ দিয়ে আওয়ামী লীগ নাম ধারণের মাধ্যমে সাম্প্রদায়িক খোলস মুক্ত হয় দলটি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নির্দেশে আমরা যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করি। দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করে দেশ পরিচালনার দায়িত্ব নেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু মাত্র ১৩১৪ দিনের মাথায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে কতিপয় বিপথগামী সেনা সদস্যের হাতে স্ব-পরিবারে শহীদ হন বাঙ্গালী জাতির পিতা।
১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরেন। দলকে শক্তিশালী করার লক্ষ্যে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ঘুরে বেড়ান। আওয়ামী লীগের সভাপতি হিসেবে জননেত্রী শেখ হাসিনা দক্ষতার স্বাক্ষর রাখেন। তাঁর নের্তৃত্বে নেতাকর্মীরা রাজপথে আন্দোলন- সংগ্রাম করে । নব্বইয়ের এরশাদ বিরোধী আন্দোলনে শেখ হাসিনার নের্তৃত্বে অগ্রণী ভূমিকা পালন করে আওয়ামী লীগের নেতা-কর্মী। ফলে ১৯৯১ সালের সাধারণ নির্বাচনে সংসদে বিরোধী দল নির্বাচিত হয় আওয়ামী লীগ। দল কে পুনরায় সুসংগঠিত করতে এইটা ছিল সুযোগ । যার ধারাবাহিকতায় ১৯৯৬ সালের জাতীয় সাধারণ নির্বাচনে জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করে দেশ পরিচালনার সুযোগ পান জননেত্রী শেখ হাসিনা । এরপর প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন ২০০৮,২০১৪,ও ২০১৯ সালে। তাঁর বলিষ্ঠ নের্তৃত্ব দেশ-বিদেশে প্রশংসিত হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের বেশিরভাগ সময় জেলে কাটিয়েছেন এদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামের জন্য। স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তিনি আজীবন সংগ্রাম করেছেন। তিনি আজ আমাদের মাঝে নেই। কিন্তু তাঁর আদর্শ,সংগ্রাম আমরা বুকে ধারণ করেছি যার মাধ্যমে তিনি আমাদের হৃদয়ে চিরঞ্জীব। তাঁরই অসমাপ্ত কাজ অব্যাহত রেখেছেন আমাদের মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি বাংলাদেশের পুনর্জাগরণ ও সমৃদ্ধির জোয়ার সৃষ্টি করেছেন। তাই গোটা জাতি আজ তাঁর নের্তৃত্বে ঐক্যবদ্ধ । ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অগ্রযাত্রা অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা আমাদের। কোন অপশক্তির ষড়যন্ত্র সফল হবে না।
জয় বাংলা । জয় বঙ্গবন্ধু ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর
BD 2 DAY NEWS এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Site Customized By NewsTech.Com